এবার পর্ণ দেখলেন তো ফাঁসলেন

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৬, ২১:০৩

সাহস ডেস্ক

পর্ণ দেখলে বা অ্যাডাল্ট সাইটে ঢুকলেই ধরা পড়ে যাবে যে কেউ। মুহূর্তে বার্তাটি পৌঁছে যাবে বাবা-মায়ের মোবাইলে। আর এ কাজটি করবে অ্যান্টিভাইরাস।

স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠান ‘রিভ সিস্টেম’ অ্যান্টিভাইরাসটি বাজারে এনেছে। যা নিয়ে ব্যাপক আগ্রহ দেখা গেছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)। এখানে বুধবার (১৯ অক্টোবর) শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মেলা ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬।

মেলায় চার নম্বর হলে স্টল নিয়েছে রিভ সিস্টেম। প্রায় ছয়মাস আগে অ্যান্টিভাইরাসটি বাজারে এনেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এরই মধ্যে ক্রেতাদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে।

রিভ অ্যান্টিভাইরাসটি তিন ভাবে বাজারে পাওয়া যাচ্ছে। ইন্টারনেট সিকিউরিটি, অ্যান্টিভাইরাস ও টোটাল সিকিউরিটি এই তিনটি প্যাকেজেই নেওয়া যাবে। এক্ষেত্রে টোটাল সিকিউরিটি নিলে ব্যয় হবে ১৪৫০ টাকা। এটি কম্পিউটারে ইনস্টল করার পর সার্ভারে অ্যাড করতে একটি নির্দিষ্ট কি পাওয়া যাবে। এরপর অ্যাপ স্টোর থেকে অ্যান্টিভাইরাসটি নামিয়ে মোবাইলে ইনস্টল করে আগের পাওয়া কি দিয়ে সংযোগ স্থাপন করতে হবে। ব্যস, শুরু হয়ে যাবে নজরদারি।

এভাবেই ঘরে ছেলে-মেয়েদের হাতে কম্পিউটার রেখে নিশ্চিতে যাওয়া যাবে বাইরে। কেননা, তারা কোন কোন ওয়েবসাইটে ঢু মারছে, বা কম্পিউটারে কী করছে, তা আপনার হাতে থাকা মোবাইলেই চেক করে নিতে পারছেন। আর সন্তানও বিষয়টি জানতে পারছে, সে নজরদারিতেই রয়েছে।

শুধু তাই নয়, অ্যান্টিভাইরাসটি সাব কন্টিনেন্টে যতো ভাইরাস আক্রমণ করছে বা এখানে তৈরি হচ্ছে, তার সবগুলোকে সবচেয়ে দ্রুত এবং সহজেই ধরতে পারে। ফলে আপনার কম্পিউটার বা ল্যাপটপটিকে অন্য যেকোনো দেশের অ্যান্টিভাইরাসের চেয়ে দ্রুত ও কার্যকর সুরক্ষা দিতে পারবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত