তামিমের ইনজুরির খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৩

সাহস ডেস্ক

কব্জির ইনজুরিতে পড়ে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলে মঙ্গলবারই দেশে ফিরে এসেছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। এশিয়া কাপ থেকে ছিটকে দেশে ফেরার পর তামিম ইকবালের খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আঘাতপ্রাপ্ত জাতীয় দলের এই ওপেনারের বর্তমান শারীরিক অবস্থা জানার জন্য বুধবার দুপুরে তামিম ইকবালকে ফোন করেছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ফোন করে তার বর্তমান শারীরিক অবস্থা এবং হাতের ইনজুরির খোঁজ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তামিমের কৃতিত্বের প্রশংসা করে ফোনে প্রধানমন্ত্রী বলেছেন, তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছো। তবে নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই। ওইদিনের ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রয়োজনে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর আশ্বাস দেন তাকে। কুণ্ঠাবোধ না করে যেকোনও বিষয় তাকে জানাতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিসা জটিলতায় দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারেননি বাঁহাতি ওপেনার। দুবাইয়ে যোগ দেন দুদিন পর। আঙুলে সমস্যা থাকায় প্রথম ম্যাচে তার খেলা নিয়েও ছিল সংশয়। যদিও মাঠে নেমেছিলেন সব শঙ্কা উড়িয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচেই সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে ম্যাচের শুরুতে মাঠ ছেড়ে বেরিয়ে যান।

পরে দলেরই প্রয়োজনে ভাঙা কব্জি নিয়ে ব্যাটিংয়ে নামেন। তখন সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। তামিমের এমন আত্মনিবেদনে শ্রীলঙ্কার বিপক্ষে রানের চাকা সমৃদ্ধ হয় বাংলাদেশের। একই সঙ্গে দলীয় আত্মবিশ্বাসটাকে করে ফেলেন উজ্জীবিত। তবে সেই চোট তাকে ছিটকে দিয়েছে এশিয়া কাপসহ জিম্বাবুয়ে সিরিজ থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত