চলন্ত বাস থেকে ফেলে যাত্রীকে হত্যার অভিযোগ

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২২, ২১:২৫

সাহস ডেস্ক

রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ীতে চলন্ত বাস থেকে এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে সেই বাসের চাপায় হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক রোডে টনি টাওয়ারের সামনে এই ঘটনা ঘটে। এ সময় মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়ার পর চিকিৎসক সন্ধ্যা ৭টার দিকে মৃত ঘোষণা করেন।

নিহত ওই যাত্রীর নাম আবু সায়েম (৩৫)। তার বাবার নাম মৃত হেদায়েত উল্লাহ। তিনি ঢাকার মতিঝিলে একটি পোশাক কারখানায় কাজ করতেন। শহীদ ফারুক রোডের টনি টাওয়ার বিপরীতে পাশে নিজ বাড়িতে থাকতেন অবিবাহিত সায়েম। দুই ভাই দুই বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

এ ঘটনার পর ওই বাসের চালক ও সহকারীকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় ব্যক্তিরা। যাত্রাবাড়ী-গাবতলী রুটে চলাচলকারী ৮ নম্বর বাসটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন বিক্ষুব্ধ জনতা। পিটুনিতে আহত বাসের চালক শাহ আলম (৪০) ও তার সহকারী মোহনকে (২২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত আবু সায়েমের বড় ভাই আবু সাদাত সাহেদ বলেছেন, সায়েম পোশাক কারখানার কাজ শেষে ৮ নম্বর বাসে করে বাসায় ফিরছিলেন। এ সময় বাসচালকের সহকারী এক যাত্রীর কাছ থেকে বেশি ভাড়া নিলে প্রতিবাদ করেন সায়েম। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। যাত্রাবাড়ীর শহীদ ফারুক সরণিতে নামার সময় সায়েমকে ধাক্কা দিয়ে ফেলে দেন বাসচালকের সহকারী। এ সময় ওই বাসের পেছনের চাকা সায়েমের মাথার ওপর দিয়ে চলে যায়। উদ্ধার করে সায়েমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম জানিয়েছেন, নিহত সায়েমের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। আহত চালক ও তার সহকারীকেও হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত