মৌলভীবাজারে বৃষ্টির প্রত্যাশায় বিশেষ নামাজ

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১২:১৬

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারে বৃষ্টির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় করলেন মুসল্লিরা

তীব্র দাবদাহে পুড়ছে সারাদেশ। বৃষ্টির জন্য দেশজুড়ে চলছে হাহাকার। প্রচন্ড গরম-দাবদাহে হাঁপিয়ে উঠেছে জনজীবন। এমন পরিস্থিতি অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ চেয়ে বৃষ্টির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় করেছেন মৌলভীবাজারের দুই শতাধিক মুসল্লিরা।
 
মৌলভীবাজার পৌর শহরের শান্তিবাগ জামে মসজিদ প্রাঙ্গণে বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯ টার দিকে বিশেষ নামাজ সালাতুল ইস্তিস্কা আদায় করে মুসল্লিরা।

নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত করেন শান্তিবাগ জামে মসজিদের খতিব মাওলানা মো. হাবিবুর রহমান। নামাজের ইমামতি করেন মাওলানা মোজ্জামেল হক মাহেরী।

শান্তিবাগ এলাকার সাইফুল ইসলাম বলেন, 'অনাবৃষ্টি আর গরমে আমরা বহুদিন ধরে কষ্টে আছি। আল্লাহ আমাদের ওপর রহম করুন এবং রহমতের বৃষ্টি দান করুন, এর জন্য আমরা ইস্তিস্কার নামাজ আদায় করে আল্লাহর কাছে খাস দিলে মোনাজাত করলাম।'

বিশেষ নামাজে অংশ নেওয়া মো. মাহবুবুর রহমান রাহেল বলেন, 'আগে এমন গরম অনুভব করিনি। গরমে কাজ-কর্ম ঠিক মতো করতে পারি না। ছোট বাচ্চাদের নিয়ে অনেক সমস্যা হচ্ছে। রহমতের বৃষ্টির প্রত্যাশায় নামাজ আদায় করলাম। আল্লাহ পরম দয়ালু। নিশ্চয়ই তিনি বান্দার ওপর রহমত করবেন।'

মাওলানা মো. হাবিবুর রহমান বলেন, তীব্র রোদ ও অনাবৃষ্টির কারণে অসহনীয় কষ্ট সহ্য করতে হয়েছে মানুষকে। আমরা এতোটাই অনুতপ্ত যে বলার ভাষা নেই। আমরা বৃষ্টির আশায় সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করলাম। বৃষ্টি হওয়ার জন্য দোয়া করলাম। এই বিশেষ নামাজে দুই শতাধিক মুসল্লি অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত