ধানমণ্ডি হ্রদের পাড়ে উদ্বোধন করবেন ‘নজরুলসরোবর’ নির্মাণকাজের

বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ মে ২০২৪, ১৬:৫৩

Desk Report

আগামী ২৫ মে (শনিবার) সকাল ১১টায় বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন গৃহীত পোস্তগোলা থেকে রায়ের বাজার স্লুইস গেট পর্যন্ত ‘আট সারির ইনার সার্কুলার রোড’ এবং ধানমণ্ডি হ্রদের পাড়ে ‘নজরুলসরোবর’ নির্মাণকাজের উদ্বোধন করবেন। আজ রবিবার (১৯ মে) ডিএসসিসির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উদ্বোধনের বিষয়ে জানানো হয়।

গত বছরের ৪ এপ্রিল বঙ্গবাজার কমপ্লেক্সে সংগঠিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নতুন করে বঙ্গবাজার পাইকারি নগর বিপণিবিতান নির্মাণের উদ্যোগ নেয়।

এ ছাড়াও পদ্মা বহুমুখী সেতু নির্মাণের ফলে দক্ষিণবঙ্গের ২১টি জেলা এবং চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬ জেলা থেকে আসা উত্তরবঙ্গগামী বাসগুলোকে যেন আর ঢাকা শহরের অভ্যন্তরে প্রবেশ করতে না হয়, সে জন্য পোস্তগোলা ব্রিজ হতে রায়ের বাজার স্লুইস গেট পর্যন্ত আট সারির ইনার সার্কুলার রোড প্রতিষ্ঠার উদ্যোগ নেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। উদ্যোগের অংশ হিসেবে প্রথম পর্যায়ে কামরাঙ্গীর চরের লোহার পুল থেকে রায়ের বাজার স্লুইস গেট পর্যন্ত আট সারির সড়ক নির্মাণ করা হবে। এই সড়কের মাঝের দুই-দুই চার সারি এক্সপ্রেসওয়ে এবং দুই পাশে দুই-দুই চার সারি সার্ভিস লেন হিসেবে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত