টঙ্গীতে ৫ দিনের জোড় ইজতেমার তারিখ নির্ধারণ

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২২

সাহস ডেস্ক
ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীতে আগামী ১৩-১৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিল্লির নিজামুদ্দিন বিশ্ব মার্কাজের অনুসারী তথা মাওলানা সাদ আহমদ কান্ধলভী অনুসারীদের পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা।

রোববার (৩ সেপ্টেম্বর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয় এ সংক্রান্ত একটি অনুমতিপত্র দিয়েছেন। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন নিজামুদ্দিন বিশ্ব মার্কাজ অনুসারী টঙ্গী বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম।

তিনি জানান, দাওয়াত ও তাবলিগের মেহনত সুষ্ঠুভাবে পরিচালনা এবং টঙ্গী বিশ্ব ইজতেমার সফলতার জন্য পুরনো সাথীদের সমন্বয়ে টঙ্গী ময়দানে পাঁচ দিনের জোড় ইজতেমা আগামী ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ অক্টোবর করার জন্য অনুমতি চেয়ে এক সপ্তাহ আগে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর আবেদন করা হয়। নিজামুদ্দিন বিশ্ব মার্কাজের অনুসারী তাবলিগের মূলধারা ও ঢাকা কাকরাইল জামে মসজিদ মার্কাজের আহলে শুরার পক্ষে সৈয়দ ওয়াসিফ ইসলাম এই আবেদনটি করেন।

এরই পরিপ্রেক্ষিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আগামী ১৩ অক্টোবর থেকে টঙ্গী ইজতেমা ময়দানে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা পালনের অনুমতি দিয়েছেন। জোড় ইজতেমা কেন্দ্র করে কিছু দিনের মধ্যেই ময়দান প্রস্তুতির কাজ শুরু হবে।

সাধারণত প্রতি বছর জানুয়ারি মাসে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। ২০২৪ সালের বিশ্ব ইজতেমার তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। জাতীয় সংসদ নির্বাচনের পরে তারিখ নির্ধারণ করা হবে বলে জানা গেছে। তবে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে ৫৭তম বিশ্ব ইজতেমা আয়োজনের সম্ভাবনা রয়েছে। 

এ বিষয়ে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম সাংবাদিকদের বলেন, ‘প্রতি বছরই জোড় আয়োজন করা হয়ে থাকে। একপক্ষ আবেদন করেছে। আমরা সব দিক বিবেচনায় নিয়ে অনুমতি দিয়েছি। সামনে জাতীয় নির্বাচন, এ জন্য আমরাও চাই এ ধরনের বড় জমায়েত আগেই শেষ হয়ে যাক। আমরা তাদের সব রকম সহায়তা দেব। আশা করি, শান্তিপূর্ণভাবে জোড় অনুষ্ঠান সম্পন্ন হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত