মেসির গোলের পরও জয় দিয়ে শুরু করতে পারল না আর্জেন্টিনা

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৩:৫৯

সাহস ডেস্ক

দারুণ এক ফ্রি-কিকে গোল করেছেন মেসি। আরও বহুবার গোল করানোর চেষ্টা করেছেন তিনি। কিন্তু গঞ্জালেস ও লাউতারো মার্টিনেস বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় গোলতো হয়নি বরং আর্জেন্টিনাই গোল খেয়ে বসল। মেসির গোলের পরও জয় দিয়ে এবারের কোপা আমেরিকা শুরু করা হলো না লিওনেল স্কালোনির দলের।

মঙ্গলবার (১৫ জুন) ভোর রাতে রিও ডি জেনিরোতে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলের ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে মেসি বাহিনীদের। ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারার পর টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

এদিন শুরু থেকেই চিলিকে চাপে ধরেছিল আর্জেন্টিনা। ম্যাচের ১২ মিনিটে দ্বাদশ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। জিওভানি লো সেলসো দারুণ বুদ্ধিমত্তায় দূরের পোস্টে বল পাঠিয়েছিলেন, যেখানে ক্ষিপ্র গতিতে ঢুকে পড়েছিলেন লাউতারো মার্টিনেস। কিন্তু চিলিয়ান ডিফেন্ডারদের বাধায় শেষ টোকা দিতে পারেননি ইন্টার মিলানের এই ফরোয়ার্ড।

তার চার মিনিট পর লো সেলসো আরও একবার সুযোগ তৈরি করেন। এবার চালাকির সাথে ফ্লিক করে তিনি বল পাঠিয়েছিলেন গঞ্জালেসের দিকে। কিন্তু গঞ্জালেস নিচু শট নিলে চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো তা দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন।

পরে ম্যাচের ৩৩ মিনিটে দারুণ ফ্রি-কিকে টপ কর্নার দিয়ে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। এই ম্যাচ নিয়ে আলবিসেলেস্তেদের জার্সিতে ১৪৫তম ম্যাচ খেলা মেসির এটি ৭৩তম গোল এবং প্রতিযোগিতামূলক ম্যাচে ৩৯তম। দ্বিতীয়টি তাকে সাবেক ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ডের মালিক বানিয়ে দিয়েছে।

ম্যাচের ৩৮ মিনিটে লওতারো মার্টিনেজ দারুণ সুযোগ হাতছাড়া না করলে আরও এগিয়ে থেকেই বিরতিতে যেতে পারত আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফেরে চিলি। ম্যাচের ৫৭ মিনিটে গোলটি করেন চিলিয়ান ফরোয়ার্ড এদুয়ার্দো ভারগাস। মূলত চিলি পেনাল্টি পেলেও সেটি থেকে আর্তুরো ভিদালের শট ঠেকিয়ে দেন আর্জেন্টিনা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ, ফিরতি বল জালে জড়ান ভারগাস।

আর্জেন্টিনা এরপর চেষ্টা কম করেনি। ৭১ মিনিটে মেসির শট ফিরিয়ে দেন ব্রাভো। ৮০ মিনিটে নিকোলাস গঞ্জালেস সহজ গোলটি করতে পারেননি! বক্সের দিকে দারুণ চিপে পাস দেন মেসি, গঞ্জালেসের উদ্দেশে। কিন্তু গঞ্জালেসের হেড উড়ে যায় বক্সের ওপর দিয়ে। এরপর অতিরিক্ত সময়ের সাত মিনিটের মধ্যে মেসি একবার দারুণ লাফিয়ে উঠে হেড করেছিলেন। চিলি গোলকিপার ব্রাভো সেবারে পারেননি শট ফেরাতে, কিন্তু চিলির ডিফেন্ডার এনজো রোকো সে যাত্রায় মেসিকে দ্বিতীয় গোল বঞ্চিত করেন। পরে এই ১-১ গোলের ড্র নিয়েই কোপা আমেরিকা শুরু করল আর্জেন্টিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত