সাকিবকে মাশরাফির টুপি খোলা অভিনন্দন

প্রকাশ : ২৭ মার্চ ২০২২, ১৮:৪৮

সাহস ডেস্ক

মানসিক অবসাদের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব আল হাসান। পরে সে যেতে রাজি হলে তাকে নিয়েই স্কোয়ার্ড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝ পথেই সাকিব খবর পান তার দুই সন্তানসহ পরিবারের একাধিক সদস্য বিভিন্ন অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি। তবু খেলা চালিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতে দেশে ফেরেন তিনি। এই ঐতিহাসিক সিরিজ জয়ে রয়েছে সাকিবের দারুণ অবদান। আর সাকিবের এমন নিবেদনে তাকে টুপি খোলা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

রবিবার (২৭ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে দলের অনুশীলনে এসে সাকিবকে টুপি খোলা অভিনন্দন জানান মাশরাফি।

মাশারাফি বলেন, বাসার ৪-৫ জন অসুস্থ ছিল। আমাদের অবশ্যই সাকিবের ত্যাগটা দেখতে হবে। সে চাইলে চলে আসতে পারতো। সে থেকে গিয়ে দলকে সমর্থন দিয়েছে। এটা অবিশ্বাস্য, কারণ এক-দুইজন না, সবাই অসুস্থ ছিল।

আর এ সব কারণেই সাকিবকে বিশেষ অভিনন্দন জানিয়ে জাতীয় দলের সাবেক এ অধিনায়ক বলেন, সবচেয়ে বড় ব্যাপার সে সিরিজটা জিততে চেয়েছিল। এটা কিছুটা স্বার্থপরের মতো বলা হয়ে যাবে, আমার দৃষ্টিকোণ থেকে। কারণ দিন শেষে তার পরিবারের সবাই অসুস্থ ছিল। দিন শেষে এটা সাকিবের সিদ্ধান্ত ছিল। সাকিব দুই দিক সামলে দারুণভাবে নিতে পেরেছে, এটা আমি মনে করি হ্যাটস অফ টু সাকিব।

উল্লেখ্য, হার্টের জটিলতা নিয়ে অনেক দিন থেকেই হাসপাতালে ভর্তি সাকিবের মা শিরিন আক্তার। একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও ছোট মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। বড় মেয়ে আলাইনা হাসান অব্রিও ভুগছেন সর্দি-জ্বরে। আর ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন সাকিবের শাশুড়ি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত