সৌদিতে পুলিশের গুলিতে ২ বাংলাদেশি নিহত

প্রকাশ : ১২ জুন ২০১৭, ১০:৫৫

সাহস ডেস্ক

সৌদি আরবের আল কাতিফ শহরে পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। তারা হলেন— শামীম (৪০) ও শাহ পরাণ (২৭)। তাদের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে। নিহত দু’জন সম্পর্কে একে অপরের ফুফাতো ও মামাতো ভাই ছিলেন।  এ ঘটনায় বুকে গুলিবিদ্ধ হয়ে মাহবুব নামে আরেক ব্যক্তি আহত হয়েছেন। তার বাড়ি ভৈরবের শিবপুর ইউনিয়নের ছনছাড়া গ্রাম।

সৌদি আরবের ওই শহরে ৬ জুন (মঙ্গলবার) এ ঘটনা ঘটে। 
 
ভৈরব শহরের চন্ডিবের গ্রামের হাজী কালা মিয়ার বাড়ির মৃত সুরুজ মিয়ার ছেলে শামীম ছিলেন তিন মেয়ে এক ছেলে সন্তানের জনক। একই বাড়ির নুরুল ইসলামের ছেলে শাহ পরাণ ছয় ভাই ও চার বোনের মধ্যে চতুর্থ। 

নিহতের স্বজনরা জানায়, শামীম চার মাস আগে ভাগ্য ফেরাতে এবং মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার আশা নিয়ে সৌদি আরবে যায়। আর শাহপরাণ গত এক যুগেরও বেশি সময় ধরে সৌদি আরবে প্রবাসী জীবনযাপন করছেন। ঘটনার দিন গেল ৬ জুন (মঙ্গলবার) শামীম মামাতো ভাই শাহপরাণকে সঙ্গে নিয়ে সৌদির ধাম্মাম শহর থেকে আকামা করার জন্য প্রাইভেটকার যোগে আল কাতিফে যাওয়ার পথে নিখোঁজ হয়।  ১০ জুন (শনিবার) রাতে সৌদি থেকে কটিয়াদী এলাকার জনৈক এক ডাক্তার মুঠোফোনে পুলিশের গুলিতে শামীম ও শাহপরাণ নিহতের বিষয়টি তাদের পরিবারের লোকজনকে নিশ্চিত করেন। 

নিহতদের পরিবারের দাবি,  তাদের প্রিয়জনের লাশটা সরকারের যেন যেকোনোভাবে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করেন। শেষ দেখাটা যেন তারা দেখতে পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত