অভিনেতাকে ভক্তের দেয়া ২০ টাকা উপহার

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৬, ১১:৪২

সাহস ডেস্ক

অভিনয়ের সুবাদে একজন অভিনেতা তার জীবনে অনেক সম্মান আর পুরষ্কার পান। কিন্তু কিছু পুরষ্কার বা উপহার পাওয়া যায় যা একটু অন্যরকম। যেখানে উপহারের চেয়ে অনেক স্পষ্ট হয়ে থাকে অভিনেতা বা অভিনেত্রীর প্রতি মানুষের ভালোবাসা। সম্প্রতি এমনই এক উপহার পেয়েছেন অভিনয়শিল্পী খায়রুল আলম সবুজ। আর ভক্তের ভালোবাসার উপহারটি হচ্ছে ২০ টাকার একটা নোট। এমন ভালোবাসার উপহার পেয়ে আবেগাপ্লুত এই অভিনেতা জানান দীর্ঘ অভিনয় জীবনে এমন উপহার কখনো পাননি। 
শনিবার (১২ নভেম্বর) সকালে জয়পুরহাটের তিরমনিঘাট এলাকায় ‘আদর আলীর ভ্যান’ নাটকের শুটিং সেটে ঘটনাটি ঘটেছে। 

শুটিং ইউনিট সূত্রে জানা গেছে, আজ শনিবার সকালে তিরমনিঘাট এলাকায় শুটিং চলছিল ‘আদর আলীর ভ্যান’ নাটকের। এমন সময় হাতে ডিম নিয়ে যাচ্ছিলেন একজন পান দোকানি। খায়রুল আলম সবুজকে দেখে তিনি সেখানে থামেন। দৃশ্যধারণ শেষ হওয়ামাত্র এই অভিনয়শিল্পীর কাছে আসেন ওই ব্যক্তি। প্রিয় অভিনয়শিল্পীকে এত কাছে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন তিনি এবং উপহার হিসেবে পকেট থেকে ২০ টাকার একটি নোট বের করে দেন। ভক্তের কাছ থেকে টাকা নিতে না চাইলেও শেষ পর্যন্ত তার জোরাজুরিতে নিতে বাধ্য হন। ভক্তের কাছ থেকে এমন উপহারে কান্না পেয়েছিল এই অভিনয়শিল্পীর। 

এমন উপহার পাওয়ায় খায়রুল আলম সবুজ বলেন, ‘আমি যে মানুষটার কাছ থেকে এটা পেয়েছি তার মূল্য অসীম। এ অনুভূতি অনির্বচনীয়। গোটা জীবন অভিনয় করে এমন উপহার পাইনি। ভক্তের কাছ থেকে এমন ভক্তি, শ্রদ্ধা, ভালোবাসা ও স্নেহ আমাকে বিস্মিত করেছে। আমি এই টাকা বাঁধিয়ে রাখব। এদের কারণেই আসলে অভিনয় করা। এরাই আমাদের বেঁচে থাকার অনুপ্রেরণা।

‘আদর আলীর ভ্যান’ নাটকটি পরিচালনা করছেন পারভেজ আমীন। তিনিই লিখেছেন নাটকের গল্প। এর অন্য অভিনয়শিল্পীরা হলেন সজল, চাঁদনী ও সুজাত শিমুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত