আসছে মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৬, ১৬:২৫

সাহস ডেস্ক

মুহাম্মদ জাফর ইকবালের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম নির্মাণ করতে যাচ্ছেন "আঁখি ও তার বন্ধুরা"নামে একটি ছবি। সরকারি অনুদানের এই চলচ্চিত্রে সহপ্রযোজনা করবে ইমপ্রেস টেলিফিল্ম।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে শুভ মহরত অনুষ্ঠিত হয় ছবিটির। ছবিটির প্রধান চরিত্রের অভিনেত্রী সূবর্ণা মোস্তফা, নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ, এফডিসির মহাপরিচালকসহ তপন কুমার ঘোস উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

অষ্টম শ্রেণির ছাত্রী দৃষ্টি প্রতিবন্ধী আঁখি। প্রতিবন্ধী স্কুলে ভর্তি না হয়ে একটি সাধারণ স্কুলে ভর্তি হয় সে। সেখানে স্কুল শিক্ষিকা হয়ে আসেন ডঃ রাইসা (সূবর্ণা মোস্তফা)। তিনি এই ব্যাকডেটেড স্কুলের সকল নিয়মকানুন পরিবর্তন করেন। শিক্ষার্থীদের জন্য খুলে দেন বন্ধু লাইব্রেরি। বেত দিয়ে শাস্তি দেয়াও বন্ধ করেন। একসময় তার বন্ধুদের সঙ্গে বান্দরবন ঘুরতে গিয়ে পড়ে বিপদে আঁখি। একদল ডাকাতের হাতে বন্দী হয় তারা। সেখান থেকে আঁখি তার বুদ্ধিমত্তা দিয়ে বন্ধুদের উদ্ধার করে নিয়ে আসে। এভাবেই এগিয়ে যায় "আঁখি ও তার বন্ধুরা" সিনেমার গল্প।

মোরশেদুল ইসলাম বলেন, ২৫০ জনের মতো বাচ্চাদের থেকে বাছাই করে আমরা এই শিশুদের আমাদের চলচ্চিত্রের জন্য নির্বাচন করেছি। শুধুমাত্র সরকারি অনুদানে এখন একটি ছবি শেষ করা যায় না।

শিশু চলচ্চিত্র পরিচালক হিসেবে ইতিমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন মোরশেদুল ইসলাম। "আঁখি ও তার বন্ধুরা" তার তৃতীয় ছবি। আগামী ২৬ ডিসেম্বর বান্দরবানে শুটিং শুরু হবে ছবিটির।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত