যমজ সন্তানের বাবা হলেন করণ জোহর

প্রকাশ : ০৬ মার্চ ২০১৭, ১৭:২৪

সাহস ডেস্ক

যমজ সন্তানের বাবা হয়েছেন করণ জোহর। সারোগেসির মাধ্যমে যমজ সন্তানের বাবা হয়েছেন তিনি। ফেব্রুয়ারিতে আন্ধেরির মাসরানি হাসপাতালে এই দুই সন্তানের জন্ম হয়।

গত ৩ মার্চই (শুক্রবার) সন্তানদের জন্ম-বৃত্তান্ত নথিভুক্তকরণ হয়েছে। সেখানে বাবার নাম হিসেবে করন জোহরের নামই উল্লেখ করা আছে। কিন্তু সন্তানদের মায়ের সম্পর্কে কোনো তথ্য দেওয়া নেই। 
 
করণ জোহর এর আগেও বহু সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি বাবা হতে চান। কিছুদিন আগে নিজের অটোবায়োগ্রাফিতে ‘দ্য আনসুইটেবল বয়’-তেও তিনি লিখেছিলেন যে তিনি সন্তান দত্তক নিতে চান বা সারোগেসির মাধ্যমে সন্তানের বাবা হতে চান।

করণ লিখেছিলেন, আমি জানিনা আমি কি করতে যাচ্ছি কিন্তু আমার বাবা হতে ইচ্ছা করছে। আমি জানিনা এটা কি করে হবে, কিন্তু আমি চাই কারণ আমি অনেক ভালোবাসা দিতে চাই। যদিও নিজের সন্তান হওয়ার খবর নিজে এখনও প্রকাশ করেনিনি করণ জোহর।

তবে গর্ভ ভাড়া নিয়ে সন্তান ধারণ এবং প্রসব করানো প্রথা নিয়ে ক্ষোভ প্রকাশ ও বিরোধী করেছেন ভারতে অবস্থানরত বাংলাদেশের আলোচিত লেখক তসলিমা নাসরিন। সরোগেসির মাধ্যমে করণের বাবা হওয়ার খবরটি প্রকাশের পর থেকে বেশ কয়েকটি টুইট করেন তিনি।
 
যেখানে তিনি পদ্ধতি নিয়েও সমালোচনা করেন। তসলিমা নাসরিন বলেন বলেন, ‘দরিদ্র মহিলার অধিকার লঙ্ঘন হয় সারোগেসির মাধ্যমে। এটা নারীদের শরীর ও বিভিন্ন অঙ্গের ওপর অত্যাচার।’
 
সরোগেসি পদ্ধতিতে নারীকে পণ্য হিসেবে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন আলোচিত এ লেখক। এমনকি নারী শরীর নিয়ে এমন বাণিজ্য বন্ধের দাবি করছেন তিনি।

তসলিমা বলেন, ‘অসাম্য ক্ষমতায় এবং ঐশ্বর্যে একজন সরোগেট মা এবং ঐ ব্যক্তির মধ্যে বৈষম্য আরো বাড়ছে। ধনীরা কিছু টাকার বিনিময়ে গরীব নারীদের গর্ভ ভাড়া নিতে উদ্বুদ্ধ করছে।’

সূত্র: কলকাতা ২৪x৭ নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত