যৌথ প্রযোজনার চলচ্চিত্রের বিরুদ্ধে ক্ষুব্ধ নায়ক রাজ্জাক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৬, ১৩:০৩

সাহস ডেস্ক

চলচ্চিত্র অঙ্গনের অনেকেই যৌথ প্রযোজনার চলচ্চিত্রকে যৌথ প্রতারণার চলচ্চিত্র বলে আখ্যায়িত করে শুরু থেকেই সমালোচনা আর প্রতিবাদে মুখোর হয়েছেন। 

এবার যৌথ প্রযোজনার চলচ্চিত্রকে একহাত দেখে নিলেন ঢালিউডের নায়ক রাজ রাজ্জাক। 

এফডিসিতে আনুষ্ঠানিকভাবে ঈদে মুক্তির মিছিলে থাকা ‘শুটার’ ছবি মুক্তির তারিখ ঘোষণা করা হয়। শাকিব খান অভিনীত এই ছবির অনুষ্ঠানে উপস্থিত হয়ে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের সমালোচনা করেন নায়ক রাজ।

অনুষ্ঠানে ছবি মুক্তির ঘোষণা দেয়ার আগে বক্তব্য রাখেন নায়ক রাজ রাজ্জাক। বক্তব্যে নায়ক রাজ বলেন ‘এখন যৌথ প্রযোজনার নামে দেশের দর্শকদের সঙ্গে প্রতারণা চলছে। আমাদের উচিত বাংলাদেশের ছবির পাশে দাঁড়ানো। দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে রক্ষা করা। আমরা যদি সম্মিলিতভাবে দাঁড়াই তাহলে আমার বিশ্বাস আমাদের চলচ্চিত্রকে কোনো চক্রান্তই দমিয়ে রাখতে পারবে না।’

এ ছাড়া বাংলা চলচ্চিত্রের যে কেউ ইন্ডাস্ট্রির ভালোর জন্য যদি কোথাও তাকে ডাকেন তাহলে তিনি সেখানে যেতে প্রস্তুত বলেও জানান। 

যৌথ প্রযোজনার ছবির সমালোচনা করে রাজ্জাক বলেন, ‘আমি প্রায়ই যৌথ প্রযোজনার ছবির গান টিভিতে বসে দেখি। তখন আমার সহধর্মিণী এসে বলে তুমি এ সব কী দেখছ? তখন আমি বলি- দেখছি আমাদের দেশের মেয়েরা কীভাবে যৌথ প্রযোজনার নামে শরীর দেখাচ্ছে। কলকাতার অনেকে আমাকে বলে, আমাদের দেশের নায়িকারা নাকি সেখানে অশ্লীলতা করছে। তখন তাদের আমি বলি, তোমরা যাদের বাংলাদেশের নায়িকা বলছ তাদের বাংলাদেশের তেমন কেউ চেনেই না। বি অথবা সি গ্রেডের নায়িকা এরা। এখনও তারা নিজের দেশে ঠিকমতো নায়িকা হয়ে উঠতে পারেনি। তাই তোমাদের ওদিকে গিয়ে এমন করছে। আর তোমাদের দেশের প্রতিষ্ঠিত নায়িকারাই বাংলাদেশে এসে অশ্লীলতা শুরু করেছিল। তাই বলি আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করার জন্যই এসব হচ্ছে।’

রাজ্জাক ছাড়াও এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রযোজক মোহম্মদ ইকবাল, পরিচালক রাজু চৌধুরী, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, নায়ক সম্রাটসহ আরও অনেকে। রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ ছবিতে অভিনয় করেছেন শাকিব, বুবলী, শাহরিয়াজ, প্রকৃতি, সম্রাট, কবির তিথি প্রমুখ। 

উল্লেখ্য, রাজু চৌধুরী অশ্লীল ছবি নির্মানের দায়ে সমালোচিত। বিগত সময়ের বাংলা সিনেমায় যে অশ্লীলতার জোয়ার ছিলে সেই স্রোতে অশ্লীল সিনেমার অন্যতম নির্মাতা ছিলেন রাজু চৌধুরী ।  
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত