‘তামিম এখন তরুণ না, বড় হয়েছে’

প্রকাশ : ০৮ জুন ২০২২, ২১:২১

সাহস ডেস্ক

তামিম ইকবালের টি-টোয়েন্টি খেলা নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে ক্রিকেট পাড়ায়। ২০২০ সালে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অংশগ্রহণ করার পর সংক্ষিপ্ত এই সংস্করণে আর দেখা যায়নি দেশ সেরা এই ওপেনারকে। যদিও টি-টোয়েন্টি থেকে ৬ মাসের ছুটি নিয়েছিলেন তিনি। ৪ মাস শেষ হতে না হতেই টি-টোয়েন্টিতে তার খেলা নিয়ে চলছে তোলপাড়। টি-টোয়েন্টিতে তামিম খেলবেন কিনা সে সিদ্ধান্ত তাকেই নিতে হবে জানিয়ে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘তামিম এখন তরুণ না, সে বড় হয়েছে’। বুধবার (৮ জুন) নিজের বাসভবনে সংবাদমাধ্যমকে একথা বলেছেন সুজন।

তিনি বলেন, ‘এটা তামিমের কল (টি-টোয়েন্টি না খেলা)। এটা ওর ক্যারিয়ার। তামিম তো আর এখন তরুণ তামিম না। সে বড় হয়েছে। তিন ফরম্যাটে খেলা অনেকের জন্য কঠিন হচ্ছে। টানা খেলা, ফিটনেস ধরে রাখা সবকিছু গুরুত্বপূর্ণ। সিনিয়র খেলোয়াড়রা নিজেরাই বেছে নেবে। যদি মনে করে এক ফরম্যাট স্কিপ করতে চাই, সেটাও ওর মতামত।’ এর আসে আরও যোগ করেন সুজন, ‘যদি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চায়, আমাদের বিশ্বকাপ প্রস্তুতি ও পরিকল্পনা তো এই সিরিজ দিয়েই শুরু হয়ে যাচ্ছে। তামিম টি-টোয়েন্টি স্কোয়াডে নেই, এমন না যে ও পারফরম্যান্সের জন্য বাদ পড়েছে। হয়ত বলেছিল ও আগ্রহী না। এছাড়া তো না রাখার কারণ আমি দেখি না। এখনও দেশসেরা তামিম। নেগোশিয়েটের কোনো ব্যাপার না। আপনি খেলবেন কি না এটা গুরুত্বপূর্ণ। জোর করে তো কিছু করাতে পারবেন না।’

২০২০ সালে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তামিম। এরপর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে সরিয়ে নেন স্কোয়াড থেকে। পরে বেশ নাটকীয়তা শেষে গত ২৭ জানুয়ারি জানান, আপাতত ৬ মাসের জন্য এই ফরম্যাট থেকে দূরে থাকবেন তিনি। তবে ৪ মাস শেষ হলেও ফেরা নিয়ে এখনো নিশ্চুপ তামিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত