আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস আজ

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৬, ১১:৪৬

সাহস ডেস্ক

আজ ৯ ডিসেম্বর (শুক্রবার) আন্তর্জাতিক দুর্নীতি-বিরোধী দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এ দিবসটি পালন করছে। 

এ বছর দিবসটির প্রতিপাদ্য হলো ‘আসুন, দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ হই।’ বিষয়টি সামনে রেখে দুর্নীতি দমন কমিশন (দুদক) আন্তর্জাতিক দুর্নীতি-বিরোধী দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করে।

বার্তা সংস্থা বাসস জানায়, বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে দুদক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানী ঢাকায় দুর্নীতি দমন কমিশনের কমিশনার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. নাসিরউদ্দীন আহমেদ শুক্রবার (৯ ডিসেম্বর)সকাল ৯ টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সামনের সড়কে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন।

এছাড়া সকাল সোয়া ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে কমিশনের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা দুর্নীতি-বিরোধী মানববন্ধন কর্মসূচিসহ সকাল ১০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে কমিশনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন রয়েছে। 

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির প্রেসিডেন্ট ডঃ মোহাম্মদ ফরাস উদ্দিন প্রধান অতিথি এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জ্জী বিশেষ অতিথি হিসেবে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।

কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে কমিশনের চট্টগ্রাম, রাজশাহী ,সিলেট,বরিশাল ও খুলনা বিভাগীয় কার্যালয় এবং ২২টি সমন্বিত জেলা কার্যালয়ের পক্ষ থেকেও পৃথকভাবে মহানগর,জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহায়তায় দেশব্যাপী মানববন্ধন,আলোচনা সভাসহ দুর্নীতিবিরোধী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আন্তর্জাতিক দুর্নীতি-বিরোধী দিবস উপলক্ষে দুদক আশা করে, দেশের রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, গণমাধ্যম, শিক্ষক, এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীরাসহ সমাজের প্রতিটি স্তরের প্রতিনিধিগণ স্ব-স্ব অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত