ইনজুরি পিছু ছাড়ছে মোস্তাফিজের

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৭, ১৪:২৯

সাহস ডেস্ক

আবির্ভাবেই বিশ্ব ক্রিকেটে হইচই ফেলে দেওয়া মোস্তাফিজুর রহমানের পিছু ছাড়ছে না ইনজুরি। পেসারদের চোটে পড়া অস্বাভাবিক কিছু নয়। কিন্তু কদিন পরপর নতুন নতুন চোট বাধাগ্রস্ত করছে মোস্তাফিজের অগ্রযাত্রা। সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় জুটেছে অ্যাঙ্কেলের চোট। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই তাকে ফিরতে হচ্ছে দেশে।

গত দুই বছরে মোস্তাফিজ বড় ধরনের চোটে পড়ছেন পাঁচবার। ২০১৬ সালের জানুয়ারিতে খুলনায় জিম্বাবুয়ে সিরিজে চোট পান বাঁ কাঁধে। সেটি কাটিয়ে উঠতে লাগে প্রায় তিন মাস। ২০১৬ সালের মার্চে এশিয়া কাপে ফিরতেই আবার নতুন চোটের হানা। এবার চোট পান ডান পাঁজরে। 

তাতেও স্বস্তি মেলেনি মোস্তাফিজের। বিশ্রাম নিয়ে নিয়ে খেলেও চোট থেকে মুক্তি মেলেনি। কিউইদের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিকে তো নিজেই ‘না’ করে দিয়েছিলেন। নতুন করে ব্যথা অনুভব করেন কোমরে। নিজেকে ফিট মনে না করায় খেলেননি গত ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্টও। পুরো ফিট হয়ে মোস্তাফিজ ফেরেন গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট দিয়ে।

ভালোই যাচ্ছিল মোস্তাফিজের। খেলছিলেন বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে আবারও হানা দিয়েছে পুরোনো শত্রু চোট। বারবার চোটে পড়ায় সেটির প্রভাব পড়ছে ২২ বছর বয়সী বাঁহাতি পেসারের পারফরম্যান্সেও। চোট থেকে লম্বা সময়ের জন্য মুক্তি মিলবে কবে, উত্তরটা খুঁজছেন মোস্তাফিজ নিজেও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত