মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ মামলার অভিযোগ গঠন

প্রকাশ : ০৩ নভেম্বর ২০২১, ১৭:৩৪

সাহস ডেস্ক

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দায়ের করা ধর্ষণ মামলায় অভিযোগ গঠন (চার্জ) করেছে আদালত। আর এই অভিযোগ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তার বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিচারকাজ শুরু হলো।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক আনিসুর রহমান অভিযোগ গঠনের আদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি রকিবুদ্দিন আহমেদ বলেন, গত ৩০ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় ধর্ষণ মামলা করেন মামুনুলের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা। ওই মামলায় গ্রেপ্তার মামুনুল হককে আদালতে হাজির করা হলে তার বিরুদ্ধে চার্জ গঠনের আবেদন করি। এরপর শুনানি শেষে আদালত চার্জ গঠনের অনুমতি দেন। এরমধ্যে দিয়ে মামুনুল হকের বিরুদ্ধে বিচার কাজ শুরু হয়েছে।

আদালতের পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, সোনারগাঁর থানার ধর্ষণ মামলায় মামুনুল হককে আদালতে আনা হয়েছিল। আদালত তার বিরুদ্ধে বিচার কাজ শুরুর অনুমতি দিয়েছেন। এরপর তাকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

জান্নাত আরা ঝর্ণা সোনারগাঁও থানায় মামুনুল হকের বিরুদ্ধে দায়ের করা ধর্ষণের মামলায় উল্লেখ করেন, ঘোরাঘুরির কথা বলে ২০১৮ সাল থেকে মামুনুল বিভিন্ন হোটেল, রিসোর্টে তাকে নিয়ে যেতেন। সর্বশেষ ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে ঘুরতে নিয়ে গিয়েও মামুনুল হক তাকে ‘ধর্ষণ’ করেন।

উল্লেখ্য, মামুনুল হক গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে এক নারীর সঙ্গে অবস্থান করছিলেন। ওই সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এসে মামুনুল হককে ঘেরাও করেন। পরে ওই রিসোর্টে স্থানীয় হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা এসে ব্যাপক ভাঙচুর করে মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যায়।

ঘেরাও থাকা অবস্থায় এই হেফাজত নেতা জানান, সঙ্গে থাকা নারী তার দ্বিতীয় স্ত্রী। দুই বছর আগে তিনি শরিয়াহ মোতাবেক বিয়ে করার বিষয়টি মামুনুল হকের প্রথম স্ত্রী জানতেন না। এছাড়া তিনি রিসোর্টে স্ত্রীর নাম সঠিক বলেননি।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত