কানাডা মাতাচ্ছে লিংকন, সাজু, জুয়েল ফয়সাল ও সেজান

রজতজয়ন্তী উদযাপন করছে দেশের জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল

প্রকাশ : ১৯ মে ২০২৪, ১৫:৪১

সাহস ডেস্ক

দীর্ঘ ২৫ বছরের পথচলায় ব্যান্ডটি অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছে। আর লাইভ কনসার্টে তাদের পারফরম্যান্স মাতিয়ে রাখে তরুণদের। ২৫ বছর পূর্তি উদ্‌যাপনে ওয়ার্ল্ড ট্যুরে বেরিয়েছে ব্যান্ডটি। যার অংশ হিসেবে বর্তমানে কানাডায় চলছে একের পর এক কনসার্ট। এরইমধ্যে ৫টি অনুষ্ঠান সেরেছে ব্যান্ডটি। চলতি মাসেই আরও চারটি কনসার্টে অংশ নেবে তারা।

দেশটির টরন্টো, হ্যামিল্টন, উইনিপেগ, ভ্যাঙ্কুভারে ইতোমধ্যে পাঁচটি কনসার্ট করেছে আর্টসেল। সেখান থেকে দলের পক্ষ থেকে জানানো হয়, প্রায় প্রতিটি শো-এর টিকিট শেষ। বিশেষ করে ভ্যাঙ্কুভারে শো-এর টিকিট মাত্র তিন ঘণ্টায় শেষ হয়ে যায়। এতে আগ্রহী বাকি শ্রোতাদের জন্য পরদিন আরেকটি শোয়ের আয়োজন করতে হয়। জানা গেছে, ওই শোয়ের টিকিটও শেষ হয়ে গিয়েছিল।

ব্যান্ডের ওয়ার্ল্ড ট্যুরের সময় বাড়বে বলে জানিয়েছে আর্টসেল। কানাডার পর  যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায় কনসার্ট করবে আর্টসেল। এ বিষয়ে পরিকল্পনা ও আলোচনা প্রায় চূড়ান্ত বলে জানিয়েছে দলটি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুলাইয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছে তারা। এমনকি সেই সফরে কনসার্টের সংখ্যা কানাডার চেয়ে বেশি হতে পারে। আর্টসেল ব্যান্ডের গিটারিস্ট কাজী ফায়সাল আহমেদ বলেন, ‘কানাডার কনসার্টগুলোয় ভক্ত-শ্রোতাদের মাতামাতি দেখে আমরা অভিভূত।

শিগগিরই দেশে আর্টসেলের ২৫ বছর উদযাপন শো-এর আয়োজন করা হবে। বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আর্টসেলের লাইভ অ্যাকোয়েস্টিক শো এবং বড় ওপেন এয়ার সোলো কনসার্ট হতে পারে, যেমনটি হয়েছিল দলটির ২০ বছর পূর্তিতে। শো শেষে ৩০ মে ঢাকায় ফেরার কথা রয়েছে দলটির। গত মার্চে জয় বাংলা কনসার্টসহ বেশ কয়েকটি কনসার্টে শ্রোতাদের সামনে হাজির হয়েছিল দলটি। গত বছরের ফেব্রুয়ারি মাসে দলের তৃতীয় অ্যালবাম ‘অতৃতীয়’ প্রকাশ করে তারা। দলের বর্তমান লাইনআপে ভোকাল ও গিটারিস্ট হিসেবে আছেন লিংকন, ড্রামার সাজু, লিড গিটারে জুয়েল ও ফয়সাল এবং বেজ গিটারে সেজান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত