৬৩তম আসরে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে সিনেমাটি

‘র‌্যাডিক্যালস’ নিয়ে কানে আদনান আল রাজীব

প্রকাশ : ১৯ মে ২০২৪, ১৬:১৪

Desk Report

৬৩তম কান ক্রিটিকস উইকের প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে প্রযোজক আদনান আল রাজীব ও তানভীর হোসেনের সহ–প্রযোজনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘র‍্যাডিক্যালস’।

জানা গেছে, ফিলিপাইনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এটি। প্রযোজনায় ক্রিস্টিন ডে লিয়ন। আদনান আল রাজীব ও তানভীর হোসেনের সঙ্গে এটি সহ-প্রযোজনা করেছেন ডমিনিক ওয়েলিনস্কি। 

ফিলিপাইনের সংস্কৃতি মোরগ-নাচের একটি প্রতিযোগিতাকে ঘিরে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র র‌্যাডিক্যালস। গল্পে দেখা যাবে, একটি মোরগ-নৃত্যদলের আনাড়ি এক তরুণ বাজে নাচের কারণে উপহাসের মুখে পড়ে। একের পর এক অদ্ভুত ঘটনার সম্মুখীন হয়ে সে বুঝতে পারে দলটি তাদের দুর্বলতাকে কীভাবে উতরে উঠবে। এতে অভিনয় করেছেন টিমোথি কাস্তিলো, রস পেসিগ্যান, এলোরা এসপানো।

কানের সমান্তরাল বিভাগ ‘ক্রিটিকস উইক’-এর ৬৩তম আসরে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে সিনেমাটি। এরইমধ্যে আদনান আল রাজীব কানে পৌঁছেছেন। সঙ্গে রয়েছেন সিনেমাটির পরিচালক ও অভিনয়শিল্পীরা। 

বাংলাদেশি চলচ্চিত্রাঙ্গন থেকে কান উৎসবে যোগ দেওয়ায় রাজীবকে শুভেচ্ছায় ভাসিয়েছেন সহকর্মীরা। অভিনেতা সাজু খাদেম, নির্মাতা মোস্তফা কামাল রাজ, অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, সাবিলা নূরসহ অনেকেই সামাজিকমাধ্যমে শুভকামনা জানিয়েছেন তাকে।

এক পোস্টে সাবিলা নূর লিখেছেন, ‌‘তোমার জন্য গর্বিত, আমার ভাই আদনান আল রাজীব! শর্টফিল্ম র‌্যাডিক্যালস-এর জন্য কান চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল মনোনয়ন পাওয়ায় তোমাকে অভিনন্দন!’   

মেহজাবীন চৌধুরী বলেছেন, ‌‘কানে অফিসিয়াল সিলেকশন! একজন প্রযোজক হিসেবে কানে যাওয়া এবং র‌্যাডিক্যাল শর্টফিল্মের অফিসিয়াল মনোনয়ন পাওয়ায় অভিনন্দন আদনান আল রাজীব! আমাদের গর্বিত কর, সবসময়।’

উল্লেখ্য, গত ১৪ মে ফ্রান্সের সমুদ্র পাড়ের শহর কানে পর্দা উঠেছে ৭৭তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। অস্কারজয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ সম্মানিত অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে তার হাতে তুলে দেওয়া হয়েছে স্বর্ণপাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত