টুইটারের লোগো পরিবর্তন!

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১৭:৫৯

সাহস ডেস্ক
ছবি : ইন্টারনেট

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার প্রতিনিয়ত আপডেট হচ্ছে। তবে এতে ব্যবহারকারীদের সুবিধার চেয়ে অসুবিধাই হচ্ছে বেশি। গত বছর ইলন মাস্ক টুইটার কেনার পর থেকে সমালোচনা যেন পিছু ছাড়ছে না সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির।

ব্লু টিক সাবস্ক্রিপশন নিয়ে এসেছে বহুদিন আগেই। বিনামূল্যে টুইটার ব্যবহার প্রায় নিষিদ্ধই হয়ে যাচ্ছে। গতকাল, অর্থাৎ ২৩ জুলাই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন যে বদলে যেতে পারে টুইটারের লোগো। এবার সত্যিই বদলে গেলো টুইটারের সেই চিরচেনা লোগো। টুইটারের ব্লু বার্ডের বদলে এখন দেখা যাচ্ছে ইংরেজি বর্ণ ‘এক্স’ ।

এর আগেও ব্লু বার্ড বদলে একটি কুকুরের ছবি দিয়ে রেখেছিল ইলন মাস্ক। সেটা মজার ছলে করলেও এবারের বিষয়টি একেবারেই মজা নয়। এক টুইট বার্তায় ইলন মাস্ক জানিয়েছিলেন, খুব তাড়াতাড়ি টুইটার ব্র্যান্ড এবং ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাতে যাচ্ছেন তারা।

টুইটারের সত্ত্বাধিকারী ইলন মাস্ক ও প্রধান নির্বাহী কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনো একটি টুইটে লেখেন, ‘এক্স চলে এসেছে! আসুন আমরা এগিয়ে যাই’। ইয়াকারিনো একইসঙ্গে সান ফ্রানসিসকোতে টুইটারের অফিসের ওপর প্রক্ষেপণ করা নতুন লোগোর একটি ছবি দেন।

আপাতত ইয়াকারিনো ও মাস্কের টুইটার অ্যাকাউন্টে এক্স লোগোটি দেখা যাচ্ছে। তবে এই প্ল্যাটফর্মের অন্যান্য অংশে এখনো নীল রঙের পাখি সম্বলিত লোগোর উপস্থিতি রয়েছে। ধারণা করা হচ্ছে খুব শিগগির টুইটারের লোগোতে ব্লু বার্ডের বদলে দেখা যাবে ইংরেজি বর্ণ ‘এক্স’।

মূলত টুইটার এখন ‘এক্স ক্রপ’ নামক নতুন একটি কোম্পানির অংশ হতে চলেছে। এই বিষয়ে খানিকটা আভাস দিলেন ইলন মাস্ক। টুইটারের লোগো বদলে ‘এক্স’ হওয়ার পেছনে এটাই কারণ হতে পারে বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত