এসেছে নতুন ফিচার - ‘সাইলেন্স আননোন কলারস’

স্প্যাম কল থেকে রেহাই পাওয়ার উপায়

প্রকাশ : ২১ মে ২০২৪, ২০:০০

Desk Report

বিরক্তিকর স্প্যাম কল আসা থেকে রেহাই পাওয়ার পথ রয়েছে। চলুন দেখে নেই কী কী উপায়ে এটি বন্ধ করা যায়।

স্প্যাম কল ম্যানুয়ালি ব্লক করা। কেউ যদি স্প্যাম কলগুলো ব্লক করতে কোনো অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করতে না চান, তাহলে ম্যানুয়ালি স্প্যাম কল ব্লক করতে পারবেন। এজন্য প্রথম ধাপে, নিজেদের অ্যান্ড্রয়েড ডিভাইসের ডায়ালার খুলতে হবে এবং যে নম্বর থেকে স্প্যাম কল আসে, সেটিতে ক্লিক করতে হবে। ব্লক করার জন্য অ্যাড টু ব্ল্যাকলিস্ট নামের একটি বিকল্প পাওয়া যাবে, সেটিতে ক্লিক করতে হবে। এরপর নিশ্চিতকরণের জন্য ক্লিক করতে হবে, ওকে।

অ্যাপের মাধ্যমে স্প্যাম কল ব্লক করা। প্রথম এবং সর্বাধিক ব্যবহৃত উপায়গুলোর মধ্যে এটি একটি। যার সাহায্যে লাখ লাখ মানুষ অ্যাপ্লিকেশন এবং মোবাইল নেটওয়ার্ক ক্যারিয়ার পরিষেবাগুলো থেকে কলগুলোকে ব্লক করে স্প্যাম কল থেকে নিজেকে বাঁচাচ্ছেন। স্প্যাম কল ব্লক করার জন্য কিছু সেরা অ্যাপ্লিকেশন হলো ট্রুকলার। এর সাহায্যে সহজেই স্প্যাম কলগুলো ব্লক করা যেতে পারে।

ছাড়া মেটার মালিকানাধীন সাইট হোয়াটসঅ্যাপ স্প্যাম কল থেকে মুক্তির উপায় এনেছে। ব্যবহারকারীদের জন্য সাইটটিতে যুক্ত হয়েছে নতুন ফিচার। ফিচারে স্প্যাম এবং অবাঞ্ছিত কলটি ফোনে ‘সাইলেন্স’ মোডে ঢুকবে। আপনি সেই কলটি পরে নোটিফিকেশনে দেখতে পাবেন। ফিচারটির নাম রাখা হয়েছে ‘সাইলেন্স আননোন কলারস’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত